Saturday, September 27, 2008

Jhoro Bhalobasha

জীবনে এই প্রথম কোনো ব্লগে কি-বোর্ড (কলম নয়) ধরলাম... কী লিখবো বুঝতে পারছি না... তাই আপাতত একটা ক'লাইনের কবিতা 'কপি-পেস্ট' করে দিচ্ছি... আমার পরিচিত কেউ কেউ হয়ত এই ক'লাইন চিনতে পারবে....

ঝড়ো ভালোবাসা

ঝড়ের মাঝে জন্ম তোমার 
উড়িয়ে দিলে আমায় 
বৃষ্টিফোঁটা নকশী হলো 
আমার সাদা জামায় 
ঠান্ডা জলের হিম ছোঁয়াতে 
গায়ে কাঁপন ধরে 
অশ্রু ধারা তপ্ত গালে 
জলপ্রপাত গড়ে 
এলো বাতাস চুল নেড়ে যায় 
কোন সুদূরের ডাকে 
এলোমেলো মন যে খোঁজে 
পাই না খুঁজে যাকে 
মুষল ধারা হাতের মুঠোয় 
গড়ছে সরোবর 
অবুঝ আঁখি বুঝ মানে না 
কাঁদছে ঝরঝর 
কালবোশেখীর ঝড় যে নয় 
এক লহমায় শান্ত 
বর্ষাকালের বৃষ্টিও নয় 
থামতেও যে জানত 
মনের গহন ঝড় যে তুমি 
অসীম সর্বনাশী 
আহত, তবু... আর্ত আমি 
তোমায় ভালোবাসি...


4 comments:

toxoid_toxaemia said...

ব্লগস্পটে স্বাগতম প্রিয় শিপলু ভাই !!
কোবতে খুব ভাল লাগল।

Shakil Mahmood said...

এটা তো পুরানো কবিতা... বৈশাখে গতবছর পোস্ট করা... যাই হোক ধন্যবাদ... :)

যাযাবর said...

বৃষ্টি ফোঁটা নকশী হলো/আমার সাদা জামায়!

ওয়াও! দারুন লিখেছেনতো।

Shakil Mahmood said...

ব্লগের দুনিয়ায় আমি একেবারে শিশু... ব্লগ পড়ার অভ্যেস কম, তাই 'ব্লগার'দের নিয়ে আমার জ্ঞানও সীমিত.. তবুও পরিচিত উৎসাহীরা যখন এ ব্যাপারে কথা বলতো, তখনো তারা আপনার নাম আমার কাছে জপ করতো (এখনো করে)... সেই যাযাবর আমার লেখা পড়ে তার অংশবিশেষ আবার পছন্দও করেছে, এটা আমার জন্য চমকই বটে! এবং আমার জন্য অনুপ্রেরনীয় বটে, যতটা না লেখার জন্য, তার চেয়ে বেশি ব্লগ পড়াতে উৎসাহী হবার জন্য। ধন্যবাদ; ঈদ মোবারক!